আগামীকাল সারা দেশে ‘মুসলিম মহিলা অধিকার দিবস’ উদযাপন করা হবে

আগামীকাল সারা দেশে ‘মুসলিম মহিলা অধিকার দিবস’ উদযাপন করা হবে

নয়াদিল্লি, ৩১ জুলাই (TNA) সামাজিক কুপ্রথা তিন তালাকের অবসানে আইন কার্যকর হওয়ার বিষয়টিকে স্মরণে রেখে আগামীকাল সারা দেশে ‘মুসলিম মহিলা অধিকার দিবস’ উদযাপন করা হবে। এ সম্পর্কে আজ কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী শ্রী মুখতার আব্বাস নাকভি বলেছেন, সরকার ২০১৯ – এর পয়লা অগাস্ট তিন তালাকের বিরুদ্ধে আইন কার্যকর করে। এই আইন কার্যকর হওয়ায় সামাজিক কুপ্রথা তিন তালাক ফৌজদারি অপরাধের রূপ পেয়েছে।

শ্রী নাকভি আরও জানান, আইন কার্যকর হওয়ার পর তিন তালাক ঘটনা লক্ষ্যণীয়ভাবে হ্রাস পেয়েছে। সারা দেশে মুসলিম মহিলারা এই আইনকে ব্যাপকভাবে স্বাগত জানিয়েছেন। বিভিন্ন সংগঠন আগামীকাল মুসলিম মহিলা অধিকার দিবস উদযাপন করবে।

নতুন দিল্লিতে মুসলিম মহিলা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শ্রী নাকভি ছাড়াও মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রী শ্রীমতী স্মৃতি ইরানি; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শ্রী ভুপেন্দর যাদব প্রমুখ উপস্থিত থাকবেন।

শ্রী নাকভি বলেন, সরকার মুসলিম মহিলাদের আত্মবিশ্বাস, আত্মসম্মান ও আত্মমর্যাদা বাড়িয়েছে। সেই সঙ্গে, সামাজিক কুপ্রথা তিন তালাকের বিরুদ্ধে আইন কার্যকর করে তাঁদের সাংবিধানিক, মৌলিক ও গণতান্ত্রিক অধিকারগুলিকে সুরক্ষিত করেছে।

Related Stories

No stories found.
The News Agency
www.thenewsagency.in