ইন্সটিটিউট অফ টিচিং অ্যান্ড রিসার্চ ইন আয়ুর্বেদ প্রতিষ্ঠানের সঙ্গে গুজরাট সরকারের মউ স্বাক্ষর হয়েছে

ইন্সটিটিউট অফ টিচিং অ্যান্ড রিসার্চ ইন আয়ুর্বেদ প্রতিষ্ঠানের সঙ্গে গুজরাট সরকারের মউ স্বাক্ষর হয়েছে

নতুন দিল্লি, ১৬ জুলাই (TNA) আয়ুষ মন্ত্রকের অধীন ইন্সটিটিউট অফ টিচিং অ্যান্ড রিসার্চ ইন আয়ুর্বেদ (আইটিআরএ) এবং গুজরাট সরকারের মধ্যে একটি সমঝোতাপত্র (মউ) স্বাক্ষরিত হয়েছে। গতকাল এই মউ স্বাক্ষর অনুষ্ঠানে গুজরাটের উপমুখ্যমন্ত্রী শ্রী নীতিনভাই প্যাটেল এবং আয়ুষ মন্ত্রকের সচিব শ্রী বৈদ্য রাজেশ কোটেচা উপস্থিত ছিলেন।

এই মউ স্বাক্ষরের ফলে জামনগরে আয়ুর্বেদ ক্যাম্পাসে যে প্রতিষ্ঠানগুলি রয়েছে, সেগুলি সবই আইটিআরএ-র এক্তিয়ারে আসবে। সমঝোতাপত্র স্বাক্ষরের তাৎপর্য ব্যাখ্যা করে শ্রী প্যাটেল বলেন, এরফলে আয়ুর্বেদের সমস্ত বিভাগে শিক্ষা ব্যবস্থা আরও শক্তিশালী হবে।

আইটিআরএ-র পক্ষ থেকে সমঝোতাপত্র সংক্রান্ত নথিপত্র বিনিময় করেন প্রতিষ্ঠানের অধিকর্তা ডঃ অনুপ ঠাকর এবং গুজরাট আয়ুর্বেদ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শ্রী এইচ পি ঝালা।

আইটিআরএ এবং গুজরাট সরকারের মধ্যে সমঝোতাপত্র স্বাক্ষরের ফলে আয়ুর্বেদ সংক্রান্ত শিক্ষা, গবেষণা ও ওষুধপত্রের ক্ষেত্রে এক নতুন দীগন্ত উন্মোচিত হবে বলে রাজ্যের উপমুখ্যমন্ত্রী অভিমত প্রকাশ করেন। আয়ুষ মন্ত্রকের সচিব শ্রী কোটেচা এই উপলক্ষে বলেন, আয়ুর্বেদ ক্ষেত্রে এই সমঝোতাপত্র নতুন শিক্ষণ পদ্ধতি, গবেষণা ও চিকিৎসার ক্ষেত্রে অত্যন্ত কার্যকর হয়ে উঠবে।

No stories found.
The News Agency
www.thenewsagency.in